শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
শিরোনাম
Home / চট্টগ্রাম / আগুনে পুড়ল নগরীর দক্ষিন হালিশহরে ভাড়া ঘর। খোলা আকাশের নিচে কয়েকটি পরিবার

আগুনে পুড়ল নগরীর দক্ষিন হালিশহরে ভাড়া ঘর। খোলা আকাশের নিচে কয়েকটি পরিবার

নিজস্ব প্রতিবেদক। চট্টবাংলা -ঃ
বন্দর নগরীর ইপিজেড থানাধীন দক্ষিন হালিশহর নারিকেল তলায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এতে দুটি ভাড়া ঘর পুড়ে গিয়ে সর্বস্ব হারায় ঐ ভাড়াটিয়ারা।
গত বৃহস্পতিবার (৭ মে) পাকিজা খাতুনের ভাড়াঘরে আনুমানিক সাড়ে ১০টার সময় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে দুটি ঘর পুরোপুরি ক্ষতিগ্রস্থ হয় বলে ভাড়াটিয়া শামসুল হক ও মেহেরুনা বেগম জানান।
প্রতিবেশীদের সাথে কথা বলে জানা যায়, রাত্রে হঠাৎ দমকা হাওয়া শুরুর সাথে সাথে আমীর আলী সারাং বাড়ীর পাশে পাকিজা কলোনীতে আগুনের ফুলকি দেখে ছুটে গিয়ে ছাদের উপর থেকে পানি-বালি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে তারা।
এর আগে প্রতিবেশী রাসেল জাতীয় সেবা সার্ভিস (৯৯৯) কল দিয়ে ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগ কে অবগত করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছন্ন করে। তবে ইপিজেড ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসার আগেই প্রতিবেশীরা আগুন নিয়ন্ত্র আনে।
ইপিজেড ফায়ার টিম সূত্রে জানা যায়, দুটি ঘরে প্রায় ১থেকে দেড়লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্থ হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করছেন তারা।
তবে কলোনীর মালিক পাকিজা খাতুন বলেন, তার দুটি ভাড়াঘরে ভাড়াটিয়াদের সব মালামাল যেমন- খাট,বিছানাপত্র,টিভি-ফ্রিজ,ফ্যান,পরনের কাপড় সহ দৈনিক খাবার সামগ্রী পুরোটা আগুনে পুড়ে গেছে।
তিনি আরো বলেন, তার ঘরে ভাড়া থাকা ভাড়াটিয়ারা ময়মনসিংহের বাসিন্দা। তারা ইপিজেট পোষাক কারখানায় চাকরি করে। আগুনে তাদের ভিষণ ক্ষতি হয়েছে।
তথ্য ও ছবি কৃতজ্ঞতায়-হোসেন বাবলা।

এটি পড়ে দেখতে পারেন

ফটিকছড়িতে ছাদেক নগর দরবার শরীফের ৪২তম পবিত্র ওরশ শরীফ সম্পন্ন

  মিলন বৈদ্য শুভ (প্রতিনিধি) ফটিকছড়ি থানার অন্তর্গত সমিতির হাট ইউনিয়নস্থ ছাদেক নগর দরবার শরীফের …