শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
শিরোনাম
Home / চট্টগ্রাম / ইমন সাংস্কৃতিক একাডেমির ৩০ বছর পূর্তি উদযাপন 

ইমন সাংস্কৃতিক একাডেমির ৩০ বছর পূর্তি উদযাপন 

 

অভি পাল (প্রতিনিধ)

পাহাড়তলী থানার অন্তর্গত দক্ষিণ কাট্টলীতে রতন কুমার দেবনাথ এর নেতৃত্বে ইমন সংস্কৃতিক একাডেমি পরিচালনা করা হয়। তিনি তার একাডেমিটা প্রতিষ্ঠা করেন ১৯৯৪ ইং তে বর্তমানে একাডেমির বয়স ৩০ বছর তাই ৩০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে দুইদিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

ইমন সংস্কৃতিক একাডেমির পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ সিরাজুল ইসলাম বাবু, রতন চক্রবর্তী, রঞ্জিত কুমার দেবনাথ লিপি দেবী ও কাজল দাশ। সংগীত বিভাগ রতন কুমার দেবনাথ। তবলা বিভাগ ছোটন চক্রবর্তী। নিত্য বিভাগ রুমা পালিত ও পার্থ সারথি গীতা বিদ্যাপীঠ , শ্রী শ্রী কালী মাতা ঠাকুর রানী গীতা বিদ্যাপীঠের গীতা প্রশিক্ষক এবং বিশিষ্ট গীতা পাঠক শ্রী বিপ্লব দাশ। অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন লিকসন দাশ, তিশা দত্ত, বাউল শিল্পী ঝিন্টু দাশ,ইমন দেবনাথ, সাইমন দেবনাথ, শাওন দেবনাথ, প্রমিজ দেবনাথ।

এতে প্রথম দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগের যুব সংগঠক মোহাম্মদ সেলিম মিয়া, দুর্গাপাড়া, দুর্গাপূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি দুলাল দাশ,প্রধান পৃষ্ঠপোষক প্রশান্ত কুমার ঘোষ। উদ্বোধক হিসেবে ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের চট্টগ্রাম মহানগরের সভাপতি দেবাশীষ নাথ দেবু, সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ। পৃষ্ঠপোষক মানিক চন্দ্র দাশ,ধ্রুব দাশ,সমীরন দাশ। দ্বিতীয় দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ কাট্টলী ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ অধ্যাপক ইসমাইল। সুরঙ্গন সংগীত বিদ্যাপীঠের অধ্যক্ষ ও ইমন সংস্কৃতিক একাডেমির উপদেষ্টা মৃদুল কান্তি দাশ। পাহাড়তলী থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি এবং চট্টগ্রাম মহানগর জন্মাষ্টমী উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মিঠুন সরকার। বাসন্তী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহ-কারি প্রধান শিক্ষক এবং বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি ( বাগীশিক ) চট্টগ্রাম মহানগর কমিটির সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক অঞ্জন মহাজন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ পাহাড়তলী থানা,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পাহাড়তলী থানা, বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) পাহাড়তলী থানার সাংস্কৃতিক সম্পাদক রতন চক্রবর্তী। পাহাড়তলী থানার ওসি মোহাম্মদ কেফায়েত উল্লাহ এসআই মোঃ রফিকুল ইসলাম ও সঞ্জয় দত্ত
সহ প্রমুখ। ইমন সংস্কৃতিক একাডেমীর পরিচালক রতন কুমার দেবনাথ সাংবাদিকদের কে জানান ইমন সংস্কৃতিক একাডেমী হচ্ছে একটি মডেল সাংস্কৃতিক শিক্ষা প্রতিষ্ঠান।

এটি পড়ে দেখতে পারেন

বিডি ৫১১ এর উদ্যোগে কৃষকদের মাঝে সার ও কীটনাশক বিতরণ

অভি পাল (প্রতিনিধি) মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প বাণীগ্রাম, বিডি-৫১১ এর আয়োজনে ও …