শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
শিরোনাম
Home / চট্টগ্রাম / মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বাঁশখালী উপজেলা  আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ 

মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বাঁশখালী উপজেলা  আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ 

 

অভি পাল(প্রতিনিধি)

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন বাঁশখালী উপজেলা আওয়ামী লীগ, কৃষক লীগ এবং ছাত্রলীগ।

এতে উপস্থিত বাঁশখালী উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সাধনপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আহছান উল্লাহ চৌধুরী, উপজেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হোসেন, সাধনপুর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মোহাম্মদ ইলিয়াস, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী,এবং সাধনপুর ইউনিয়ন ৩নং ওয়ার্ড় শাখা’র নবনির্বাচিত সভাপতি ড়ঃ হায়দার আলী, সহ-সভাপতি বখতিয়ার উদ্দিন, সাধারণ সম্পাদক আবছার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আব্দু রহিম, ছাত্রলীগ নেতা, ও রাতারকুল জয় বাংলা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক খাইরুল আমিন,নুর উদ্দিন, বাঁধন ভট্টাচার্য, ফারুক উদ্দিন, আকাশ,রিয়াজ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, পৃথিবীতে বাঙালিই একমাত্র জাতি যাঁরা মাতৃভাষার অধিকার আদায়ে জীবন দিয়েছেন।আমরা গর্ববোধ করি এই ভেবে যে, অমর একুশের চেতনা আজ দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন ভাষাভাষী মানুষের নিজস্ব ভাষা ও সংস্কৃতি রক্ষায় অনুপ্রেরণা যোগাচ্ছে।বঙ্গবন্ধুর নেতৃত্বে মাতৃভাষা আন্দোলনের পথ বেয়েই লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীনতা। দেশের প্রতিটি অর্জনেই বাঙালী জাতিকে সংগ্রাম ও আত্মত্যাগ
করতে হয়েছে। এই শহিদদের আত্নত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলতে চাই, মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সবাই কাধে কাধ মিলিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গিকারবন্ধ হই।

এটি পড়ে দেখতে পারেন

ফটিকছড়িতে ছাদেক নগর দরবার শরীফের ৪২তম পবিত্র ওরশ শরীফ সম্পন্ন

  মিলন বৈদ্য শুভ (প্রতিনিধি) ফটিকছড়ি থানার অন্তর্গত সমিতির হাট ইউনিয়নস্থ ছাদেক নগর দরবার শরীফের …