শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
শিরোনাম
Home / চট্টগ্রাম / বিডি-৫১১ উদ্যাগে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

বিডি-৫১১ উদ্যাগে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

 

চট্ট বাংলা ডেক্স

মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প বাণীগ্রাম, বিডি-৫১১ উদ্যাগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও ‘জাতীয় শিশু দিবস’ পালিত হয়।

১৭ মার্চ (রবিবার) সকাল ১০ টায় প্রকল্পের মাঠ প্রাঙ্গনে
এল এল সি চেয়ারম্যান কাজল সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকতা এনামুল করিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২ নং সাধনপুর ইউপি চেয়ারম্যান কেএম সালাউদ্দিন,৫ নং ইউপি সদস্য করুণাময় ভট্টাচার্য, প্রকল্প ব্যবস্থাপক ছোটন,জয়ত্রী দেবী প্রমুখ

এসময় বক্তারা বলেন , বঙ্গবন্ধুর কর্ম ও রাজনৈতিক জীবন অসামান্য গৌরবের।বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অবিচ্ছেদ্য নাম। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। বাংলাদেশ নামক রাষ্ট্রের পথপ্রদর্শক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীন বাংলাদেশ বঙ্গবন্ধুর অমর কীর্তি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালিকে পৃথক জাতি হিসেবে বিশ্বে পরিচিত করেছেন, পৃথক জাতিসত্তা হিসেবে বাঙালি পরিচিতি পেয়েছে, বাঙালি জাতি রাষ্ট্রও বঙ্গবন্ধুর মাধ্যমে হয়েছে। বঙ্গবন্ধুর দেশপ্রেমের চেতনায় নতুন প্রজন্মকে উদ্ধুদ্ধ হতে হবে।

এসময় মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প বাণীগ্রাম, বিডি-৫১১ এর আয়োজনে ও কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় প্রকল্পে অংশগ্রহণকারীদের ২৫৯ জন মাঝে এক পিস করে বালতি, জগ,গামলা ও চেয়ার বিতরণ করা হয়।

এটি পড়ে দেখতে পারেন

বিডি ৫১১ এর উদ্যোগে কৃষকদের মাঝে সার ও কীটনাশক বিতরণ

অভি পাল (প্রতিনিধি) মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প বাণীগ্রাম, বিডি-৫১১ এর আয়োজনে ও …