শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
শিরোনাম
Home / চট্টগ্রাম / শ্রমিকদের বেতন না দিয়ে বন্ধ করে দিল বেইস টেক্সটাইল। শ্রমিকদের বিক্ষোভ ও রাস্তা অবরোধ

শ্রমিকদের বেতন না দিয়ে বন্ধ করে দিল বেইস টেক্সটাইল। শ্রমিকদের বিক্ষোভ ও রাস্তা অবরোধ

মহিন আহম্মদ চৌধুরী। চট্টবাংলা প্রতিনিধি-ঃ
বন্দরনগরীর কাপ্তাই রাস্তার মাথা সংলগ্ন কালুরঘাট ভারী শিল্প এলাকার বেইস টেক্সটাইলে শ্রমিকদের বেতন ভাতা না দিয়ে কারখানা বন্ধ করে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ ও রাস্তা অবরোধ করে রাখে শ্রমিকরা।
আজ ১৬ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে এঘটনা ঘটে। জানা যায়, সরকার সাদারণ ছুটি ঘোষণার পরথেকেই শ্রমিকদের বেতন ভাতা নিয়ে তাল বাহানা শুরু করে কারকানাটির মালিক মোহাম্মদ জামাল। প্রশাসনের কর্মকর্তারা আজ দিব কাল দিব বলে কাল ক্ষেপন করতে থাকে। তাদের কথামত বেতন নিতে এসে আজকেও বেতন পাওয়ার নিশ্চয়তা না পাওয়ায় বিক্ষোভে ফেটে পরে শ্রমিকরা।
দেশজুড়ে যখন চলছে মহামরি করোনার থাবা। বাড়ছে আক্রান্তের সংখ্যা। নতুন নতুন এলাকা আসছে সংক্রান্তের আওতায়। ২৫ মার্চ ২০২০ থেকে সরকার ঘোষণা করে সাধারণ ছুটি। এছুটি তিন দফায় বাড়িয়ে করা হয় ২৫ এপ্রিল পর্যন্ত।
পোশাকখাতে ঘোষণা করা হয়েছে ৫ হাজার কোটি টাকার প্রণোদনা। তারপরও কিছুতেই যেন কোন কাজ হচ্ছেনা। শ্রমিকদের বেতন ভাতা নাদিয়ে সারাদেশে বন্ধ হচ্চে একের পর এক পোশাক কারখানা। চলছে আন্দোলন। চলছে বিক্ষোভ। চলছে রাস্তা অবরোধের মতো ঘটনাও।
সরকার যেখানে নির্দেশনা দিয়েছে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে। করোনা আক্রান্ত প্রতিরোধকল্পে নেয়া হয়েছে ঘরে তাকার মত ব্যবস্তা। সেখানে আজ হাজার হাজার শ্রমিককে একত্র করে বেইস্ টেক্সটাইল কর্তপক্ষ।
এবিষয়ে কথা বলতে চাইলে কারখানা কিংবা মালিকদের কেউই এই প্রতিনিধির সাথে কথা বলতে রাজি হয়নি।
                                                                                                                       

এটি পড়ে দেখতে পারেন

ফটিকছড়িতে ছাদেক নগর দরবার শরীফের ৪২তম পবিত্র ওরশ শরীফ সম্পন্ন

  মিলন বৈদ্য শুভ (প্রতিনিধি) ফটিকছড়ি থানার অন্তর্গত সমিতির হাট ইউনিয়নস্থ ছাদেক নগর দরবার শরীফের …