শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
শিরোনাম
Home / চট্টগ্রাম / গ্রেনেড হামলা ও হত্যাকান্ডের দন্ডপ্রাপ্ত আসামীদের বিচারের রায় দ্রুত কার্যকর করার দাবীতে সরকারি কমার্স কলেজ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

গ্রেনেড হামলা ও হত্যাকান্ডের দন্ডপ্রাপ্ত আসামীদের বিচারের রায় দ্রুত কার্যকর করার দাবীতে সরকারি কমার্স কলেজ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

 

অভি পাল, প্রতিনিধি

২১শে আগস্ট আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপর দেশের ইতিহাসের জঘন্যতম নারকীয় সন্ত্রাসী গ্রেনেড হামলা ও হত্যাকান্ডের দন্ডপ্রাপ্ত আসামীদের বিচারের রায় দ্রুত কার্যকর করার দাবীতে সরকারি কমার্স কলেজ ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ এবং দোয়া ও মিলাদ মাহফিল কর্মসূচি আয়োজন।

২০০৪ সালের এইদিনে তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী মাননীয় শেখ হাসিনার সন্ত্রাসবিরোধী জনসভার সমাবেশ চলাকালীন সভ্য জগতের অকল্পনীয় হত্যাযজ্ঞ চালানো হয়। বঙ্গবন্ধু কন্যাকে হত্যা উদ্দেশ্যে পরিকল্পিত এই সন্ত্রাসী হামলায় দলীয় নেতাকর্মীরা মানববর্ম রচনা করে সভাপতি শেখ হাসিনাকে রক্ষা করলেও ঐদিন দলের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমান সহ ২৪ জন নেতাকর্মী প্রাণ হারান। এছাড়াও সহস্রাধিক নেতাকর্মী আজো সেদিনের স্প্রিন্টের আঘাত বয়ে বেড়াচ্ছেন।

দেশের ইতিহাসের জঘন্যতম নারকীয় সন্ত্রাসী এই গ্রেনেড হামলা ও হত্যাকান্ডের দন্ডপ্রাপ্ত আসামীদের বিচারের রায় দ্রুত কার্যকর করার দাবীতে সরকারি কমার্স কলেজ ছাত্রলীগ সভাপতি ফখরুল ইসলাম রুবেল ও সাধারন সম্পাদক আরিফুল আলম আলভী এর নেতৃত্বে বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দদের সাথে নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ আয়োজন করা হয়। বিক্ষোভ মিছিলটি আগ্রাবাদের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এবং মিছিল পরবর্তী আয়োজিত সমাবেশে বক্তরা একুশে আগস্টের হামলাকারী, পরিকল্পনাকারী এবং নির্দেশদাতাদের সুষ্ঠু বিচারের মাধ্যমে দেশ থেকে হত্যা, সন্ত্রাস ও জঙ্গিবাদের চির অবসান হবে এই আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও কলেজস্থ মসজিদে নারকীয় এই হত্যাযজ্ঞে নিহত সকল নেতাকর্মীর মাগফেরাত কামনা করে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এ সময় আরো উপস্থিত ছিলেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি শাহেদ আলমগীর জোসি, যুগ্ন সাধারণ সম্পাদক আলমগীর আলো, বিল্টু সেন, সাংগঠনিক সম্পাদক শোয়েব হাসান শুভ, মিরাদুল আলম, প্রচার সম্পাদক ওসমান গনি, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক সৈকত চৌধুরী, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক রিংকু চার্লস ফিনি, সাংস্কৃতিক সম্পাদক আশরাফুল সায়েম, গণ যোগাযোগ ও উন্নয়ন সম্পাদক আসিফ মাহমুদ, মানব সম্পদ উন্নয়ন সম্পাদক মাহমুদুল ইসলাম সাব্বির, আপ্যায়ন সম্পাদক আবু বকর নয়ন, সহ সম্পাদক সাইফুল ইসলাম, আবিদ ভূঁইয়া, রাকিবুল হাসান, সদস্য ওমর ফারুক প্রমুখ।

এটি পড়ে দেখতে পারেন

ফটিকছড়িতে ছাদেক নগর দরবার শরীফের ৪২তম পবিত্র ওরশ শরীফ সম্পন্ন

  মিলন বৈদ্য শুভ (প্রতিনিধি) ফটিকছড়ি থানার অন্তর্গত সমিতির হাট ইউনিয়নস্থ ছাদেক নগর দরবার শরীফের …