শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
শিরোনাম
Home / চট্টগ্রাম / বেশি মূল্যে পণ্য বিক্রি হাটহাজারীতে ৪ দোকানিকে গুনতে হল জরিমানা

বেশি মূল্যে পণ্য বিক্রি হাটহাজারীতে ৪ দোকানিকে গুনতে হল জরিমানা

চট্টবাংলা। হাটহাজারী প্রতিনিধি-ঃ
করোনা সংক্রমনের বিস্তাররোধ আর রমাজান মাসে বাজার নিয়ন্ত্রন রাখতে কঠোর ব্যবস্থা নিচ্ছে উপজেলা প্রশাসন। হাটহাজারী পৌর সদরের মুদি দোকানগুলো অভিযানে কিছুটা নিয়ন্ত্রনে এলেও এখনো বেপরোয়া আচরনে অভ্যস্ত থেকে গেছে সদরের বাইরে কিছু বাজার।
মানহীন পণ্য, অতিরিক্ত মূল্য আদায়সহ বেশকিছু অনিয়মের সংবাদ পেয়ে আজ শুক্রবার (১ মে) সকালে উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট রুহুল অামিন হাজির হন নিয়ন্ত্রনহীন সেই বাজারে। অভিযোগের সত্যাতা পেয়ে জরিমানা করেন ৪ মুদি দোকানিকে।
অভিযান সুত্রে জানা যায়, আজ শুক্রবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত মদুনাঘাট ও নজুমিয়া হাট বাজারে বাজার মনিটরিং-এ যান উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় ৪টি মুদি দোকানদার নিত্যপন্যের চড়ামুল্যে নিচ্ছে ক্রেতাদের কাছে।
উল্লেখ্য, প্রশাসনের নির্দেশে দোকানগুলো মূল্য তালিকা রাখলেও সে অনুযায়ী ক্রেতাদের থেকে নিচ্ছেননা। বরং ক্রেতাকে গুণতে হচ্ছে তার দ্বিগুন টাকা। তালিকায় অাদার মূল্য ১৬০ টাকা লেখা থাকলেও ক্রেতাদের কাছে বিক্রি করা হচ্ছে ৩২০ টাকা দরে।
ভ্রাম্যমান অাদালত ভাউচার চাইলে সেখানে দেখেন ২২০টাকা অাদার মূল্য। প্রকৃতপক্ষে ভ্রাম্যমান অাদালতকে পণ্যের ক্রয়কৃত দাম আর বিক্রির দাম দোকানীরা দেখাতেই আগ্রহী নন। সত্যতা যাচাইয়ে এমন গরমিল প্রমানিত হওয়ায় ৪ মুদি দোকানিকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়।
এ বিষয়ে গনমাধ্যমকর্মীদের ইউএনও রুহুল অামিন বলেন, করোনা সংক্রমন প্রতিরোধ আর রমজানে বাজার নিয়ন্ত্রন রাখতে প্রশাসনের পক্ষ থেকে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সদর পেড়িয়ে যখন উপজেলার বিভিন্ন বাজারে ক্রেতাদের জিম্মি করে অতিরিক্ত দামে পন্য বিক্রির অভিযোগ পাই তখনই ভ্রাম্যমান অাদালত পরিচালনা করি। সে ধারাবাহিকতায় আজকের এ অভিযান। জনমানুষের ভাগান্তিরোধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান রুহুল আমিন।

এটি পড়ে দেখতে পারেন

ফটিকছড়িতে ছাদেক নগর দরবার শরীফের ৪২তম পবিত্র ওরশ শরীফ সম্পন্ন

  মিলন বৈদ্য শুভ (প্রতিনিধি) ফটিকছড়ি থানার অন্তর্গত সমিতির হাট ইউনিয়নস্থ ছাদেক নগর দরবার শরীফের …