শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
শিরোনাম
Home / চট্টগ্রাম / বাগীশিক কেন্দ্রীয় সংসদের ত্রিবার্ষিক সম্মেলন

বাগীশিক কেন্দ্রীয় সংসদের ত্রিবার্ষিক সম্মেলন

অভি পাল,প্রতিনিধি
গীতা হলো একজন মানুষের দেহের প্রাণস্বরূপ দেহের মধ্যে যেমন প্রাণ না থাকলে দেহের মূল্যায়ন থাকে না তেমনি যে মানুষ দৈনন্দিন জীবনে একবার গীতার নামটি উচ্চারণ করে না তার জীবনটা বৃথা হয়ে যায়। আর এই গীতায় পারে অন্ধকার সমাজ থেকে জ্ঞানের পথে ফিরিয়ে আনতে সমাজের মাদকাসক্ত সকল ছেলে মেয়েকে ধর্মের পথে ধাবিত করতে।তাই গীতা গ্রন্থ দৈনন্দিন পাঠ করার জন্য আহ্বান করেন।

গতকাল বাগীশিক কেন্দ্রীয় সংসদের ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে চট্টগ্রাম জামালখানস্থ প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন অনুষ্ঠানে অতিথিরা।

সংগঠনের কেন্দ্রীয় আহবায়ক অধ্যাপক বিজয় লক্ষী দেবীর সভাপতিত্বে এবং আহবায়ক কমিটির সদস্য এড. শুভাশীষ শর্মার সঞ্চালনায় আশীর্বাদক হিসেবে আশীর্বানী প্রদান করেন শ্রীমৎ স্বামী জগদীশ্বরানন্দ গিরী মহারাজ।
মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাড. দিলীপ ভট্টাচার্য্য। একই সাথে শান্তিবানী পাঠ করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক প্রভাষক পলাশ কান্তি নাথ রনী। । সম্মেলনের ১ম অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন আহবায়ক কমিটির সদস্য দিলীপ শীল। সম্পাদকীয় প্রতিবেদন উপস্থাপন করেন সভার সদস্যসচিব অ্যাড. প্রবীর কুমার ভট্টাচার্য্য এবং আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন আহবায়ক কমিটির সদস্য প্রীতম চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগরের সম্মানীত প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অসিত সেন। চট্টগ্রাম উত্তর জেলার প্রধান উপদেষ্টা নির্মল দেব ও চট্টগ্রাম দক্ষিণ জেলার প্রধান উপদেষ্টা বাবুল ঘোষ বাবুন। তাছাড়া উক্ত সম্মেলন কেন্দ্রীয় সংসদের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর সংসদের সভাপতি প্রকৌঃ সন্জয় চক্রবর্ত্তী মানিক চট্টগ্রাম উত্তর জেলা সংসদের সভাপতি শুভাশীষ চৌধুরী দক্ষিন জেলা সংসদের সহসভাপতি সুলাল ধর, ফেনী জেলা সংসদেরসভাপতি নির্মল মজুমদার লক্ষীপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক গনেশ কুড়ি সহ জেলা নেতৃবৃন্দ।
সভায় ২য় অধিবেশনে উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে আগামী ২০২০-২০২৬ মেয়াদের জন্য বাগীশিক কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ঝুন্টু চৌধুরীকে সভাপতি ও অ্যাড.
শুভাশীষ শর্মাকে সাধারণ সম্পাদক এবং সাবেক সভাপতি শ্রী দেশপ্রিয় চৌধুরী বিনয়কে নির্বাহী সদস্য করে আংশিক কমিটি গঠিত হয় এবং পরবর্তী ১ (এক) মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।

এটি পড়ে দেখতে পারেন

ফটিকছড়িতে ছাদেক নগর দরবার শরীফের ৪২তম পবিত্র ওরশ শরীফ সম্পন্ন

  মিলন বৈদ্য শুভ (প্রতিনিধি) ফটিকছড়ি থানার অন্তর্গত সমিতির হাট ইউনিয়নস্থ ছাদেক নগর দরবার শরীফের …