শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
শিরোনাম
Home / চট্টগ্রাম / সুস্থ হয়ে ফিরলেন প্রথম করোনাজয়ী পুলিশ সদস্য। ফুলেল অভিনন্দন সিএমপি কমিশনারের

সুস্থ হয়ে ফিরলেন প্রথম করোনাজয়ী পুলিশ সদস্য। ফুলেল অভিনন্দন সিএমপি কমিশনারের

সবুজ অরণ্য। চট্টবাংলা প্রতিনিধি -ঃ
চট্টগ্রামে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে প্রথম একজন সুস্থ হয়ে ফিরেছেন। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমানসহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা ‘করোনাজয়ী’ এই পুলিশ সদস্যকে ফুল দিয়ে বরণ করেছেন।
রোববার (৩ মে) দুপুরে সিএমপির ট্রাফিক বিভাগের উত্তর জোনে কর্মরত কনস্টেবল অরুণ চাকমা (৪০) চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে সুস্থ হিসেবে ছাড়পত্র পান।
চট্টগ্রামে গত ১২ এপ্রিল প্রথমবারের মতো একজন ট্রাফিক কনস্টেবল করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন। নমুনা পরীক্ষায় অরুণ চাকমার করোনা পজিটিভ আসে ১৯ এপ্রিল। এরপর থেকে তিনি নগরীর আন্দরকিল্লায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
সিএমপির ট্রাফিক বিভাগের উত্তর জোনের উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ সারাবাংলাকে জানান, সিএমপিতে প্রথম শনাক্ত হওয়া কনস্টেবল এবং সুস্থ হওয়া অরুণ দামপাড়া পুলিশ লাইনে একই ট্রাফিক ব্যারাকের বাসিন্দা। গত ৭ এপ্রিল দুজনের শরীরে একইসঙ্গে খারাপ হতে শুরু করে। ৮ এপ্রিল তাদের দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়। ৯ এপ্রিল তাদের জ্বর আসে। ১১ এপ্রিল দুজনকেই পুলিশ লাইন হাসপাতালে মেডিকেল বোর্ডের সামনে নেওয়া হয়। তখন দুজনের শরীরে জ্বর ছিল। তবে অরুণ মোটামুটি সুস্থ ছিলেন। অপরজন বমি করতে থাকায় তাকে পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়। আর অরুণ চাকমাকে নগরীর মনসুরাবাদে পুলিশ লাইনে একটি ব্যারাকে কোয়ারেনটাইনে রাখা হয়।
চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ- বিআইটিআইডিতে ১২ এপ্রিল একজনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হওয়ার তাকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ১৯ এপ্রিল অরুণের শরীরে করোনা শনাক্তের পর তাকেও হাসপাতালে নেওয়া হয়। টানা ১৪ দিন চিকিৎসায় সুস্থ হয়েছেন তিনি। তবে অপরজন এখনও চিকিৎসাধীন আছেন।

এটি পড়ে দেখতে পারেন

ফটিকছড়িতে ছাদেক নগর দরবার শরীফের ৪২তম পবিত্র ওরশ শরীফ সম্পন্ন

  মিলন বৈদ্য শুভ (প্রতিনিধি) ফটিকছড়ি থানার অন্তর্গত সমিতির হাট ইউনিয়নস্থ ছাদেক নগর দরবার শরীফের …