শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
শিরোনাম
Home / চট্টগ্রাম / করোনা পরিস্থিতিতে বোয়ালখালীবাসিকে চিকিৎসা দেয়ার ঘোষণা ১৫ জন ডাক্তারের

করোনা পরিস্থিতিতে বোয়ালখালীবাসিকে চিকিৎসা দেয়ার ঘোষণা ১৫ জন ডাক্তারের

চট্টবাংলা প্রতিনিধি,বোয়ালখালী (চট্টগ্রাম)
করোনা পরিস্থিতি ছড়িয়ে পড়ছে বৈশ্বিক মহামারি হিসাবে। বন্দরনগরী ও তৎসংলগ্ন উপজেলার জনপদগুলো কার্যত জনমানব শুন্য হয়ে পড়েছে। জনগণকে সামাজিক দূরত্ব বাজায় রাখতে সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছে স্থানীয় প্রশাসন ও সশস্ত্র বাহিনীর সদস্যরা।
স্থানীয় পর্যায়ে সরকারি হাসপাতালের চিকিৎসক ছাড়া আর কোন চিকিৎসকই নেই। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে শহরতলী বোয়ালখালী উপজেলার ১৫ জন চিকিৎসক।
বোয়ালখালী উপজেলায় কর্মরত ৫ জন বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে তাঁরা গঠন করে ১৫ জন চিকিৎসকের মেডিক্যাল টিম। আগামীকাল ২৮ মার্চ শনিবার থেকে শুরু হবে এ কার্যক্রম। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত টেলি-মেডিসিন’র (মোবাইল) মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করবেন টিমের সসদ্যরা।
নিউরোমেডিসিন বিশেষজ্ঞ ডাঃ সীমান্ত ওয়াদ্দেদার’র নেতৃত্ব মেডিক্যাল টিমের অন্যান্য চিকিৎসকরা হলেন, ডাঃ সৈয়দ সেলিম সরোয়ার,
ডাঃ এস এম ইফতেখারুল ইসলাম, ডাঃ মোহাম্মদ সোয়েব হোসেন, ডাঃ মোহাম্মদ ইফতেখার ফয়সাল, ডাঃ মেজবাহ উদ্দীন সবুজ, ডাঃ মুহাম্মদ ইসকান্দর আলী, ডাঃ রায়হান হোসেন, ডাঃ সৈকত হাসান আরিফ, ডাঃ হুমায়ুন রশিদ, ডাঃ এস এম এইচ ফাহাদ, ডাঃ ইফতুর রহমান জুয়েল, ডাঃ আমজাদ হোসেন রানা, ডাঃ রানা ধর মিশু, ডাঃ নোমান রহম।
এ সেবা কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে ডাঃ সীমান্ত ওয়াদ্দেদার চট্টবাংলা প্রতিনিধিকে বলেন, করোনা মহমারি আকার ধারণ করছে। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। নতুন নতুন এলাকা বিস্তার করছে এই ভাইরাস। এটা আমাদের জাতীয় বিপর্যয়। এ বিপর্যয়ে শুধু সরকারের সহযোগিতার দিকে তাকিয়ে না থেকে স্ব-স্ব অবস্থান থেকে করোনা পরিস্থিতি মোকাবেলায় এগিয়ে আসা আমাদের নাগরিক দায়িত্ব ও কর্তব্য।
তিনি করোনা পরিস্থিতে চিকিৎসার অভাবে একজন বোয়ালখালীবাসিও যেন কষ্ট না পায় সেদিকে লক্ষ্য রেখে এ সেবা কার্যক্রম পরিচালনা করারও আশ্বাস দেন।

এটি পড়ে দেখতে পারেন

ফটিকছড়িতে ছাদেক নগর দরবার শরীফের ৪২তম পবিত্র ওরশ শরীফ সম্পন্ন

  মিলন বৈদ্য শুভ (প্রতিনিধি) ফটিকছড়ি থানার অন্তর্গত সমিতির হাট ইউনিয়নস্থ ছাদেক নগর দরবার শরীফের …